Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
কাশীনগরে বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হল ‘‘কাশীনগর ইউনিয়ন’’ পরিষদের মহান বিজয় দিবস উৎযাপন।
বিস্তারিত

কাশীনগরে বর্নাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হল ‘‘কাশীনগর ইউনিয়ন’’ পরিষদের মহান বিজয় দিবস উৎযাপন।

দুই যুগের পাকিস্তানি শাসনের অবসান ঘটেছিল যাদের রক্তের বিনিময়ে, বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটেছিল বাংলাদেশের, মুক্তি যুদ্ধে বাঙালির বিজয়ের ৪৫ তম বার্ষিকীতে সেই বীর সন্তানদের জাতি স্মরণ করছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে মুক্তি সংগ্রাম শুরুর পর ১৬ ডিসেম্বর ঢাকার তৎকালীন রেসকোর্স (এখন সোহরাওয়ার্দী উদ্যান) ময়দানে মুক্তি বাহিনী ও ভারতের পূর্বাঞ্চলীয় সেনা কমান্ডের যৌথ নেতৃত্বের কাছে আত্মসমর্পণ করেন যুদ্ধে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া লেফটেন্যান্ট জেনারেল আমীর আব্দুল্লাহ খান নিয়াজী।

শুক্র বার সকাল সাড়ে ৬টার পর ইউপি চেয়ারম্যান জনাব মো: মোশারেফ হোসেন সাহেব ইউনিয়ন পরিষদে বঙ্গবন্ধুর প্রতি কৃতিতে ফুল দিয়ে সেই মুক্তি সেনাদের প্রতি শ্রদ্ধা জানান, যারা প্রাণের বিনিময়ে ছিনিয়ে এনেছিল বাংলার স্বাধীনতার সূর্য।

ইউনিয়ন পরিষদের একটি চৌকস দল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী এসময় সালাম জানায়।শহীদদের স্মরণে বিউগলে বাজানো হয় করুণ সুর।কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে জাতির যে বীর সন্তানদের স্মরণ করেন ইউপি চেয়ারম্যান জনাব মো:মোশারেফ হোসেন সাহেব।

এচাড়া, দিবসের সূচনালগ্নে রাত ১২.০০ টায় আতশবাজি ফোটানো, বঙ্গবন্ধুর প্রতি কৃতিতে পুস্পস্তবক অর্পন, প্রভাত পেরী, বিজয়ের আনন্দে ঢাক ঢোল ও বিজয় মিছিল করা হয়, মিলাদ মাহফিল ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হল মহান বিজয় দিবস ২০১৬।

ছবি
ডাউনলোড

কাশিনগর ইউনিয়ন পরিষদ